পূর্ণতার অন্বেষণ


পূর্ণতার অন্বেষণ
Thursday, January 19, 2012
জান কি থাকতে পারে এই জগতের বাইরে
আরো বিচিত্র কত জগৎ অগণিত
থাকতে পারে তুমি, আমি, তারা... অজস্র।
অনেক দূরে... হয়ত আলোকবর্ষ সহস্র !

স্থান-কালের বক্রতায়,
এগার মাত্রার জটিলতায়
অসীম সম্ভাব্যতার অদেখা ভুবন !
অচেনা শিহরণ, অপূর্ণ আস্বাদন ।
অসংজ্ঞায়িত, বিমূর্ত কোন অনুভূতি
জানে না কেউই...... সে কী ?

হ্যাঁ, আমি সেই অজানা জগতে চাই যেতে
তোমাকে সেই তোমার মাঝে চাই খুঁজতে
চাই অসংখ্য সেই ছায়ার মাঝে বুঝতে
কোনটা আসল তুমি ? মনে হয় কেন জানি
কোথাও নেই ...আমার সেই তুমি !!!

অপার্থিব কোন মায়ায়, পরাবাস্তবতার কায়ায়
খুঁজে মরি তোমায়, শুধু তোমায়
মহাকাশের ঐ জমাট আঁধারের অজানায়
দেখি তোমার আবছা কোমল চাউনি
কোথায় আমার সেই তুমি ?

সেই তুমি আজ কত দূরে গেছ চলে
স্মৃ্তিগুলো রেখেছি ধরে, যাইনি বদলে
বুকের গহীনে শুধু তোমার স্পন্দন
একটু পাবার, ছোঁবার আশার লালন
জানি আর তা হবে না কখনো পূরণ
আশায় বুক বাঁধতে করেছ বারণ ।

তাই স্বপ্নেই করি তোমার অর্চনা,আরাধনা
যেখানে তুমি শুধুই আমার,
আর কারও না, আর কারও না ।।


This post is created By

Atique Mahmud Nirjhar

For contact with Atique Mahmud Nirjhar in Email Log on:

atique.mahmud@yahoo.com


No comments:

Post a Comment